আরআরবি এনটিপিসি নিয়োগ সর্বশেষ আপডেট

Indian Railway From google

আরআরবি এনটিপিসি নিয়োগ: পরীক্ষার একটি গুরুত্বপূর্ণ আপডেট সম্পর্কে আরও জানতে পড়ুন।


রেল রিক্রুটমেন্ট বোর্ড (আরআরবি) আরআরবি এনটিপিসি নিয়োগ পরীক্ষার জন্য পরীক্ষা পরিচালনকারী সংস্থা (ইসিএ) বাছাইয়ের জন্য দরপত্র সরবরাহ করেছে এবং বোর্ড এপ্রিলের শেষ সপ্তাহে বা ২০২০ সালের মধ্যে এ সংস্থাটি চূড়ান্ত করবে বলে আশা করা হচ্ছে। 

রেলওয়ের এক আধিকারিক শুক্রবার হিন্দুস্তান টাইমসকে জানিয়েছিলেন, কেন্দ্রীয় ভিজিল্যান্স কমিশনের (সিভিসি) পরামর্শে ইসিএ নির্বাচন করার টেন্ডার ২০ শে মার্চ, ২০২০ তে প্রেরণ করা হয়েছিল। “সিভিসির পরামর্শে, কিউসিবিএস (মানের সহ ব্যয় ভিত্তিক) পদ্ধতির ভিত্তিতে ওপেন টেন্ডারিংয়ের মাধ্যমে পরীক্ষার পরিচালনা সংস্থা (ইসিএ) নির্বাচন করা হবে।
 ২২-০৩-২০১৮ তারিখে দরপত্র জারি করা হয়েছে এবং এপ্রিলের চূড়ান্তকরণ এপ্রিলের শেষ সপ্তাহে বা ২০২০ সালের মে মাসের শুরুর দিকে করা হবে, ”এই কর্মকর্তা এইচটি অবহিতকে জানিয়েছেন। এই কর্মকর্তা আরও বলেছিলেন যে এনটিপিসি নিয়োগ প্রক্রিয়া ২০২১ সালের মার্চ মাসের মধ্যে শেষ হবে বলে আশা করা হচ্ছে। রে
রিক্রুটমেন্ট বোর্ড (আরআরবি) ২৮ শে ফেব্রুয়ারী, ২০১৮ এ অ প্রযুক্তিগত জনপ্রিয় বিভাগগুলির (এনটিপিসি) আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল যার জন্য অনলাইন নিবন্ধকরণ প্রক্রিয়াটি 1 থেকে 31 মার্চ, 2019 এর মধ্যে হয়েছিল। আবেদনের চূড়ান্ত জমা দেওয়া হয়েছিল এপ্রিল 2019 ।
গত এক বছর ধরে, এক কোটিরও বেশি নিবন্ধিত পরীক্ষার্থীরা পরীক্ষাটি গ্রহণের অপেক্ষায় রয়েছেন তবে কোনও আপডেট হয়নি। সরকারী তথ্য অনুসারে 1,26,30,88 পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল। নিয়োগ পরীক্ষা (সিবিটি 1 ম পর্যায়) জুলাই থেকে সেপ্টেম্বর 2019 এর মধ্যে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। 
আরআরবি এনটিপিসি একটি তিনটি পর্যায়ের পরীক্ষা এবং মেডিকেল পরীক্ষা এবং নথি যাচাইকরণ। আরআরবি এনটিপিসি বিভাগের অধীনে মোট 35,208 টি পদ রয়েছে।
 পোস্টগুলিতে বাণিজ্যিক শিক্ষানবিশ, স্টেশন মাস্টার, জুনিয়র ক্লার্ক কাম টাইপস্ট, গুডস গার্ড, অ্যাকাউন্টস ক্লার্ক সহ টাইপস্ট, জুনিয়র টাইম কিপার, ট্রেন ক্লার্ক, কমার্শিয়াল কাম টিকিট ক্লার্ক, ট্রাফিক সহকারী, সিনিয়র কমার্শিয়াল কাম টিকিট ক্লার্ক, সিনিয়র ক্লার্ক কাম টাইপস্ট, জুনিয়র অ্যাকাউন্ট সহকারী কাম টাইপস্ট এবং সিনিয়র টাইম কিপার।

Post a Comment

0 Comments